Wellcome to National Portal
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

কি সেবা কিভাবে পাবেন

 

 

এক অবস্থানের সেবায় নিম্নবর্নিত সেবা সমূহ পাওয়া যায়ঃ

 

 

সম্ভাব্য অভিযোগ

 

০১।

মিটার বেশী ঘুরে।

১১।

বকেয়ার পরিমান জানতে আগ্রহী।

০২।

মিটার সকেট পুড়িয়া গিয়াছে।

১২।

মিটার পরীক্ষার ফলাফল পাওয়া যায় নাই।

০৩।

মিটার এর লীড সীল ভাঙ্গা।

১৩।

ওয়্যারিং পরিদর্শন হইতেছে না।

০৪।

মিটারের ব­ু সীল চুরি হইয়াছে।

১৪।

জামানতের টাকা প্রদান সত্ত্বেও মিটার পাওয়া যাইতেছে না।

০৫।

বিদ্যুৎ বিল বেশী করা হইয়াছে।

১৫।

বিল পাওয়া যায় নাই।

০৬।

মিটার ভাঙ্গিয়া/ হারাইয়া গিয়াছে।

১৬।

সমীক্ষা ফি দেওয়া সত্ত্বেও সমীক্ষা হয় নাই।

০৭।

সার্ভিস এন্ট্রান্স তার জ্বলিয়া গিয়াছে।

১৭।

ট্রান্সফরমার স্থাপন/অপসারণ।

০৮।

লোড ছাড়াও মিটার ঘুরে।

১৮।

মিটার পরীক্ষা করিতে আগ্রহী।

০৯।

মিটার ঘুরিতেছে না।

১৯।

গাছ-পালা কাটিতে আগ্রহী।

১০।

সংযোগ বিচ্ছিন্ন/পুনঃসংযোগ গ্রহন করিতে আগ্রহী।

২০।

ডুপি­কেট বিলের প্রয়োজন।

 

 নির্মাণ পরিচালন ও রক্ষণাবেক্ষণ বিভাগঃ(০১)বিদ্যুৎ বিভ্রাট

সংক্রান্ত অভিযোগ মোবাইল ফোনের মাধ্যমে অথবা গ্রাহকের সরাসরি উপস্থিতিতে নির্দিষ্ট রেজিস্টারে এন্ট্রি করা হয় এবং ২৪ ঘণ্টার মধ্যে নিরসন করা হয়, সম্ভাব্য ক্ষেত্রে ।(০২) নতুন মিটার, মিটার পুনঃ সংযোগ, মিটার পরিবর্তন এবং মিটার সংযোগ বিচ্ছিন্ন ফী নির্দিষ্ট ক্যাশ কাউনটারে জমা দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে মালামাল প্রাপ্তি সাপেক্ষে কাজ করা হয়, সম্ভাব্য ক্ষেত্রে ।(০৩) বৈদ্যুতিক  ট্রান্সফরমার বিনষ্ট হলে, নিয়মানুযায়ী মেরামত মূল্য নির্দিষ্ট ক্যাশ কাউনটারে জমা দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে মালামাল প্রাপ্তি সাপেক্ষে পরিবর্তন হয়, সম্ভাব্য ক্ষেত্রে । 

 
 অর্থ বিভাগঃ নির্দিষ্ট সময়ের মধ্যে বিদ্যুৎ বিল না পাওয়া গেলে, বিদ্যুৎ বিলের  সহিত মিটার রিডিং অসামঞ্জস্য থাকলে,    বিলের কপি হারিয়ে গেলে, যে কোন একটি বিলের কপি নিয়ে অর্থ বিভাগে যোগাযোগ করার জন্য অনুরধ করা হল । 

 সদস্য সেবা বিভাগঃ নতুন মিটারের আবেদনের জন্য, মিটার স্থানান্তরের জন্য, বৈদ্যুতিক লাইন স্থানান্তরের জন্য এবং বৈদ্যুতিক লাইন নির্মাণের জন্য সদস্য সেবা বিভাগে যোগাযোগ করার জন্য অনুরধ করা হল ।